নিজেকে কিভাবে সবার চাইতে সেরা বানানো যায় | How to make yourself the best

নিজেকে কিভাবে সবার চাইতে সেরা বানানো যায়?,How to make yourself the best,নিজেকে সবার চাইতে সেরা করার জন্য শিখুন কিভাবে নিজের দক্ষতা উন্নয়ন করবেন, আত্মবিশ্বাস বাড়াবেন এবং অন্যদের চেয়ে এগিয়ে যাবেন। Learn how to become the best version of yourself with these simple yet powerful self-improvement tips. Discover how to maximize your potential in our new blog post "How to make yourself the best".


নিজেকে কিভাবে সবার চাইতে সেরা বানানো যায় | How to make yourself the best


১. আপনি জিমে যান। নিদেনপক্ষে দৌড়ান। 


এগুলো কিছুই সম্ভব না হলে ঘণ্টাখানেক হাঁটুন। আর খাবারের তালিকা থেকে ভাজাপোড়া বাদ দিন। একান্তই খেতে ইচ্ছে করলে বাড়িতে বানিয়ে খান। তবে একবার ভাজার পর সেই তেল ফেলে দেবেন। প্রচুর পানি খান। চিনি বাদ দেবার চেষ্টা করুন। ছোট ছোট এরকম নিয়মেই আপনার স্বাস্থ্য ও সৌন্দর্যগত অনেকখানি পরিবর্তন আসবে। আপনার শরীর ভেতর আর বাইরে থেকে সুন্দর থাকবে।


২. ঘুম থেকে উঠে দশ মিনিট মেডিটেশন করুন।


এরপর সারা দিনে কী কী করবেন, তার একটা তালিকা তৈরি করে ফেলুন। এ রকম সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক তালিকা করে নিজের লক্ষ্যের দিকে ধীরে ধীরে এগিয়ে যান।


আরো পড়ুন: Exploring the Surprising Health Benefits of Sex


৩. ‘লোকে কী বলল’—এটা মাথা থেকে ঝেড়ে ফেলুন।


অযথা মানুষের পরামর্শ নিয়ে বিভ্রান্ত হবেন না। বরং নিজের মনের কথা শুনুন। আর যে মানুষ আপনাকে আপনার চেয়ে ভালো বোঝেন বলে মনে করেন বা সঠিক পরামর্শ দেবেন বলে আস্থা আছে, তার কাছে পরামর্শ চাইতে পারেন। আত্মবিশ্বাসী হোন।


৪. নিজের ভবিষ্যৎ নিজেই গড়ুন। 


একা গড়ুন। ভয়ে ভয়ে গড়ুন। ভেঙে পড়ুন, আবার উঠে দাঁড়ান। নতুন উদ্যমে পথ চলা শুরু করুন। তবে যথাসম্ভব নিজের পথ নিজে তৈরি করুন। নিজের সংগ্রাম নিজে করুন। শর্টকাট ভুলে লম্বা রাস্তা ধরুন।


৫. অন্যকে আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।


অন্যের কর্মকাণ্ড, কথাবার্তা আপনার হাতে নেই। তাই যেটা আপনার নিয়ন্ত্রণে নেই, সেটা নিয়ে মন খারাপ করবেন না। আপনি আপনার আবেগ ও রাগ নিয়ন্ত্রণ করুন। উদার হোন। ক্ষমা করে দিন। কিন্তু বিষয়টা ভুলে যাবেন না।


আরো পড়ুন:পুরুষদের জন্য সেরা বিপজ্জনক সেক্স পজিশন কোনটি


৬. নিজের চিন্তাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন।


রাগ, ক্ষোভ, দুশ্চিন্তা থেকে দূরে থাকুন। ইতিবাচকতায় নিজেকে আবৃত রাখুন। অন্যকে বিশ্বাস করুন। তবে ‘চেক’ করতে ভুলবেন না।


আরো পড়ুন:স্বামী প্রবাসে থাকলে স্ত্রী কীভাবে চাহিদা মেটায়?

Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post