শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা কেন?

শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা কেন,শারীরিক মিলন হলো স্ত্রীর জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু কিছুসময় স্ত্রীরা শারীরিক মিলনের পরে লজ্জাস্থানে জ্বালা অনুভব করেন। 


শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা কেন?


এই লজ্জাস্থান একটি সাধারণ প্রবল ইচ্ছা হতে পারে বা দৈনন্দিন জীবনের আশাক দেখা না এমন কোনো সমস্যার ফল। অন্যের সম্পর্কে কাউকেই জানানো হলে খুব কম সময় থাকে নিজের জন্য।


জ্বালা কেন? শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা এই বিষয়ে আপনি কি জানেন? আমরা এই টিপস দিয়ে আপনাকে উত্তর দিচ্ছি। তাই আর অপেক্ষা কিভাবে করবেন না? এখনই পড়ুন!


স্ত্রীদের এই লজ্জাস্থান স্থাপন হতে পারে কারণ শারীরিক মিলন একটি ভয়ানকর বিষয় হতে পারে এবং সেটি বিপর্য়য়ের হয়ে যাওয়ার কারণে স্ত্রীদের মনে এই লজ্জাস্থান জন্মা যায়। 


এছাড়াও, শারীরিক মিলনের পরে স্ত্রী সাধারণত শারীরিকভাবে সন্তুষ্ট নয়, যা অন্যের আশায় দেরি হতে পারে এবং তাদের একটি মনোবিজ্ঞানিক প্রভাব হতে পারে। এই লজ্জাস্থান সমাধান করার জন্য সমস্যার কারণ নির্ণয় করতে পারেন এবং স্ত্রীর উপর যা বা কারণে লজ্জাস্থান জন্মা হয়, তা সঙ্গে সঙ্গে নিষ্ক্রিয়তা নষ্ট করতে পারেন।


শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা একটি সাধারণ পরিস্থিতি হতে পারে।


জানতে চান কেন স্ত্রীর লজ্জাস্থানে শারীরিক মিলনের পরে জ্বালা হয়? আমরা এই প্রশ্নের উত্তর দিচ্ছি। আমাদের আলোচনা শুরু করতে এখানে ক্লিক করুন।


মিলনের পরে শরীরের তাপমাত্রা বৃদ্ধি পায় এবং মহিলাদের শরীরের মানসিক ও শারীরিক পরিবর্তন ঘটে যেতে পারে। এই কারণে স্ত্রীদের শরীরে পানির স্তর কমে যেতে পারে যা তাদের লজ্জাস্থান এবং নিজেকে অসম্মানিত অনুভব করতে পারে।


এছাড়াও, মিলনের পর তাদের শারীরিক সঙ্গমে স্ত্রীর শরীরের সামান্য রক্তচাপ বা স্তনের জ্বালানো সঙ্গমও হতে পারে যা অস্বাস্থ্যকর অনুভব করতে পারে।


 সম্পূর্ণ বিরতি এবং স্বাস্থ্যকর পরিবেশে মিলনের পর পানি পান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।


আপনি স্ত্রীর লজ্জাস্থানে এমন জ্বালা পেলেন কেন? জানতে চান? আমরা এই প্রশ্নের উত্তর দিতে পারি। শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা হতে পারে নানা কারণে। আপনি জেনে নিন কি কি কারণে এমন ঘটণা ঘটতে পারে এবং কিভাবে এটি সমাধান করা যেতে পারে।


এই যে শেষ প্রশ্ন টা করলেন । এটা থেকে বোজা যায় আপনি দায় এড়াতে চাইছেন। শারিরীক মিলনের সময় সব সমস্যার দায় দায়িত্ব যৌণ ক্রিয়াতে অংশ গ্রহণ করা সবার।


এবার আসি আগের প্রশ্নে। শারিরীক সম্পর্ক করার সময় বা পরে যদি যৌনাঙ্গে জ্বালা বা যন্ত্রণা হয় তবে নিশ্চয়ই কোনো সমস্যা আছে। বোজা যাক কি কারণে সমস্যা হয়।


১. সঙ্গমের সময় যদি পর্যাপ্ত পরিমাণে কাম রস বের না হয় তাহলে ঘর্ষনের ফলে চর্ম ক্ষতিগ্রস্থ হয়। যা জ্বালা পোড়ার অনুভূতি তৈরি করে।


এই সমস্যা থেকে রেহাই পেতে যৌনতার জন্যে তৈরী বিশেষ জেল ব্যাবহার করুন।


আপনার জানা আছেন কেন শারীরিক মিলনের পরে স্ত্রীর লজ্জাস্থানে জ্বালা হয়? জানতে চান কি কারণে এই ঘটনা ঘটতে পারে? তাহলে এই পোস্টটি অবশ্যই পড়ুন!

আরো পড়ুন:প্রথমবার শারীরিক মিলনের পূর্বে যা জানা উচিত


তেল, ভেসলিন বা অন্নান্য ক্রিম ইত্যাদি ব্যাবহার করবেন না। ওই গুলো বৈজ্ঞানিক ভাবে প্রমানিত নয়। এতে হিতের বিপরীত হতে পারে।


২. যৌনাঙ্গের ভিতরে যদি কোনো ধরনের সংক্রমণ হয়ে থাকে। তাহলে বীর্যের স্পর্শ তে তাতে জ্বালা ভাব আসতে পারে।


যৌণ স্বাস্থ্য পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখুন। সংক্রমণের সম্ভাবনা বুজলে ডাক্তার দেখান। অবহেলা করলে যন্ত্রণা আর খরচ দুটোই বাড়বে। নিজেরা ডাক্তার হতে যাবেন না।


৩. কিছু মহিলার আবার বীর্যের প্রতি যৌনাঙ্গে অ্যালার্জি থাকে। তাদেরও এই সমস্যা দেখা দিতে পারে।


এক্ষেত্রে কনডম ব্যাবহার করুন।


আরো পড়ুন:আমি একটি বাচ্চা নিতে চাই | স্বামী সন্তান চায় না


৪. কনডমের জন্যেও নারীর যৌনাঙ্গে অ্যালার্জি হতে পারে। কন্ডোম ল্যাটেক্স দিয়ে তৈরী। এটি অনেকের যৌনাঙ্গে অ্যালার্জি প্রতিক্রিয়া তৈরী করে। বিভিন্ন কনডম বিশেষ ভাবে তৈরি যেমন পুরুষদের delay কন্ডোম গুলোতে 


ডাক্টার এর সঙ্গে পরামর্শ করে ওষুধ নিন।


৫. আজকাল সঙ্গমের সময় সবাই বিভিন্ন রকমের পরীক্ষা নিরীক্ষা করে। যাতে নিজেদের অজান্তেই তারা নিজেদের যৌনাঙ্গের ভিতরে আঘাত প্রাপ্ত হয়। যার ফলে যন্ত্রণা অনুভূতি হতে পারে।


নিজেদের যৌণ শিক্ষা তে শিক্ষিত করে তুলুন। ইন্টারনেটে অনেক তথ্য পাবেন সেগুলো পড়ুন আর বুজুন।


Discover the reasons behind the burning sensation experienced by women in their intimate areas after physical intimacy. Uncover the causes and find solutions to soothe discomfort with our informative guide.

Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post